Headline :
শীঘ্রই আসছে পলাশ-মিতু’র বিয়াই বিয়াইন সাইফুল বারীর কথায় কামরুজ্জামান রাব্বীর নতুন গান ডেপুটি স্পিকারের সঙ্গে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নেতাদের সাক্ষাৎ রায়পুরায় হত্যা মামলার আসামীর বিরুদ্ধে বাদীপক্ষের বসতঘরে অগ্নিসংযোগ ও লুটপাটের অভিযোগ আমি আপনাদের সেবা করতে এসেছি শাসন করতে নয়: লায়লা কানিজ লাকী কোন তরুণ-তরুণী আর কর্মহীন ও বেকার থাকবে না : পলক শেরপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বিজ্ঞান মেলার শুভ উদ্বোধন বেলাবতে উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিশ্রুতি দিয়ে প্রার্থীদের ইশতেহার ঘোষনা আমার দরজা আপনাদের জন্য সবসময় খোলা থাকবে; শেরপুর নবাগত এসপি আকরামুল আবারও বেসিস সভাপতি রাসেল টি আহমেদ, জ্যেষ্ঠ সহ-সভাপতি এম রাশিদুল হাসান
রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৪৯ পূর্বাহ্ন

সাংবাদিক মোস্তফা খান এর জন্মদিন আজ

Reporter Name / ৭০ Time View
Update : সোমবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:

সাংবাদিক মো. মোস্তফা খান এর শুভ জন্মদিন আজ। তিনি ১৯৮৪ সালের ২০ ফেব্রুয়ারী নরসিংদীর রায়পুরা উপজেলার (বর্তমান পৌরসভার ০৯নং ওয়ার্ড) তুলাতলী গ্রামে এক মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহন করেন।

মোস্তফা খান সাংবাদিকতার পাশাপাশি বাংলাদেশ মানবাধিকার কমিশন নরসিংদী জেলার গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করছেন। এলাকায় স্বেচ্ছাসেবক হিসেবেও তার খ্যাতি রয়েছে।

তিনি সাংবাদিকতায় বিশেষ অবদানের সিকৃতি স্বরুপ “হিউম্যান রাইটস পিস এ্যাওয়ার্ড-২০২১, বিচারপতি সৈয়দ মাহবুব মোর্শেদ স্মৃতি গোল্ড মেডেল-২০২১, শেরে বাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড- ২০২২, মুজিববর্ষ স্বাধীনতা সম্মাননা -২০২২, জাতীয় যুব দিবস নজরুল সম্মাননা -২০২২ এ ভূষিত হন এবং জলবায়ু বিপর্যয় রোধে কাজের সিকৃতি স্বরুপ একতারা বিজয় উৎসব সম্মাননা স্বারক গ্রহন করেন। এছাড়াও তিনি সমাজসেবা মূলক বিভিন্ন কর্মকান্ডের সম্পৃক্ত থাকায় একাধিক সম্মাননা গ্রহন করেন।

তিনি ২০০৩ সালের প্রথম দিকে নরসিংদী থেকে প্রকাশিত দৈনিক গ্রামীণ দর্পণ পত্রিকার মাধ্যমে সাংবাদিকতায় পদার্পণ করেন। বর্তমানে তিনি বৃহত্তর রায়পুরা প্রেসক্লাবের সভাপতি, নরসিংদী সম্পাদক পরিষদ এর দ্বিতীয় মেয়াদে মনোনীত কোষাধ্যক্ষ, অনলাইন এডিটর্স কাউন্সিল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, আলোকিত খবর ডটকম এর নির্বাহী সম্পাদক, খান আইটি হোস্ট ও চ্যানেল সিক্সটিন টিভি এবং জোনাকী টেলিভিশনের ম্যানেজিং ডিরেক্ট এর দায়িত্ব পালন করছেন।

এছাড়াও তিনি ২০০৭ থেকে দৈনিক বাংলাদেশ সময়, ২০০৯ থেকে দৈনিক যায়যায়দিন, ২০১০ থেকে দৈনিক বাংলাদেশ প্রতিদিন, ২০১২ থেকে দৈনিক ইত্তেফাক পত্রিকার রায়পুরা উপজেলা প্রতিনিধি, ২০২০ থেকে দৈনিক আমাদের কন্ঠের নরসিংদী জেলা প্রতিনিধি ও ২০২২ থেকে দৈনিক আজকের দর্পণ পত্রিকার নরসিংদী জেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন।

এদিকে, বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক, বাংলাদেশ মানবাধিকার কমিশন নরসিংদী জেলা শাখার প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ও বাংলাদেশ স্বেচ্ছাসেবক ফাউন্ডেশনের ঢাকা বিভাগীয় সহ-প্রধান স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করে আসছেন।

পাশাপাশি তিনি তুলাতলী মডেল হাইস্কুল এর পরিচালনা পরিষদের সদস্য ও ঐতিহ্যবাহী আদর্শ বিদ্যাপীঠ এর উপদেষ্টা পরিষদের সদস্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের ইউটিউব চ্যানেল