Headline :
শীঘ্রই আসছে পলাশ-মিতু’র বিয়াই বিয়াইন সাইফুল বারীর কথায় কামরুজ্জামান রাব্বীর নতুন গান ডেপুটি স্পিকারের সঙ্গে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নেতাদের সাক্ষাৎ রায়পুরায় হত্যা মামলার আসামীর বিরুদ্ধে বাদীপক্ষের বসতঘরে অগ্নিসংযোগ ও লুটপাটের অভিযোগ আমি আপনাদের সেবা করতে এসেছি শাসন করতে নয়: লায়লা কানিজ লাকী কোন তরুণ-তরুণী আর কর্মহীন ও বেকার থাকবে না : পলক শেরপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বিজ্ঞান মেলার শুভ উদ্বোধন বেলাবতে উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিশ্রুতি দিয়ে প্রার্থীদের ইশতেহার ঘোষনা আমার দরজা আপনাদের জন্য সবসময় খোলা থাকবে; শেরপুর নবাগত এসপি আকরামুল আবারও বেসিস সভাপতি রাসেল টি আহমেদ, জ্যেষ্ঠ সহ-সভাপতি এম রাশিদুল হাসান
শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:৪০ অপরাহ্ন

খাগড়াছড়ি মাটিরাঙ্গায় উপজেলায় দিবস মাঠ দিবস উদযাপন

Reporter Name / ৪৬ Time View
Update : বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০২৩

মোঃ সুমন, রাঙ্গামাটি:

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ২০২২-২০২৩ অর্থ বৎসরে লেবুজাতীয় ফসলের সম্প্রসারণ, ব্যবস্থাপনা ও উদপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় বাস্তবায়িত প্রদর্শনীরমাঠ দিবস উৎযাপন করা হয়েছে।

মাটিরাঙ্গা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বুধবার (২৬ জুলাই ) বিকালে উপজেলার তবলছড়ির ইউনিয়নের সিংহপাড়া ব্লকের ভাগ্য কার্বারি পাড়ায় অনুষ্ঠিত মাঠ দিবস অনুষ্ঠানে স্থানীয় কৃষক ইউনুচ মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মাটিরাঙ্গা উপজেলা কৃষি কর্মকর্ত মো: সবুজ আলী।

কৃষি উপসহকারি মো হায়দারের সনঞ্চলনায় বক্তব্য রাখেন জ্যোতি কিশোর বড়ুয়া।
স্বাগত বক্তব্য রাখেন সিংহপাড়া ব্লকে দায়িত্বরত উপসহকারি কৃষি কর্মকর্তা নুর মোহাম্মদ।
সভাপতির বক্তব্যে সবুজ আলী লেবু জাতীয় ফল ও সব্জির উৎপাদন, গুনাবলির উপর গুরুত্বরোপ করে বলেন, পার্বত্য এলাকার মাটি ও আবহাওয়া সাইট্রাস ফসল চাষের উপযোগী। সাইট্রাস জাতীয় ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষে কৃষি বিভাগ বীজসহ বিভিন্নকৃষি উপকরণ দিয়ে সহযোগিতা করছে। আধুনিক প্রযুক্তি ব্যবহার ও কৃষি বিধি মোতাবেক সাইট্রাস জাতীয় ফসল চাষ করলে অর্থ অনৈতিক ভাবে লাভবান হবেন বলে জানান তিনি। এসময় এলাকার কৃষক ও মান্যগন্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের ইউটিউব চ্যানেল