Headline :
শীঘ্রই আসছে পলাশ-মিতু’র বিয়াই বিয়াইন সাইফুল বারীর কথায় কামরুজ্জামান রাব্বীর নতুন গান ডেপুটি স্পিকারের সঙ্গে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নেতাদের সাক্ষাৎ রায়পুরায় হত্যা মামলার আসামীর বিরুদ্ধে বাদীপক্ষের বসতঘরে অগ্নিসংযোগ ও লুটপাটের অভিযোগ আমি আপনাদের সেবা করতে এসেছি শাসন করতে নয়: লায়লা কানিজ লাকী কোন তরুণ-তরুণী আর কর্মহীন ও বেকার থাকবে না : পলক শেরপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বিজ্ঞান মেলার শুভ উদ্বোধন বেলাবতে উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিশ্রুতি দিয়ে প্রার্থীদের ইশতেহার ঘোষনা আমার দরজা আপনাদের জন্য সবসময় খোলা থাকবে; শেরপুর নবাগত এসপি আকরামুল আবারও বেসিস সভাপতি রাসেল টি আহমেদ, জ্যেষ্ঠ সহ-সভাপতি এম রাশিদুল হাসান
শনিবার, ১৮ মে ২০২৪, ১০:০৫ অপরাহ্ন

বেনাপোলে স্কুলে যাওয়ার পথে ট্রাকের ধাক্কায় ৭ম শ্রেণীর ছাত্রীর মৃত্যুতে শিক্ষার্থীদের মানববন্ধন

Reporter Name / ৩৪ Time View
Update : বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩

সুমন হোসেন, যশোর প্রতিনিধি :

যশোরে বেনাপোল মরিয়ম মেমোরিয়াল বালিকা বিদ্যালয়ের ৭ম শ্রেণীর মেধাবী ছাত্রী আনিকার সড়ক দুর্ঘটনায় অকাল মৃত্যুতে বিদ্যালয়ের সকল ছাত্রী এবং শিক্ষকেরা মিলে প্রতিবাদ ও মানববন্ধন করেছেন।

২রা আগষ্ট বুধবার দুপুর ১২টার সময় বেনাপোল মরিয়ম মেমোরিয়াল বালিকা বিদ্যালয়ের সামনে যশোর-কোলকাতা মহাসড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
উক্ত মানববন্ধনে বিদ্যালয়ের সকল শ্রেণীর ছাত্রীদেরকে বিক্ষোভ ও মানববন্ধনে নানা প্লেকার্ড হাতে নিয়ে রাস্তার দুপাশে দাড়াতে দেখা যায়। সহপাঠীর এমন আকস্কিক মৃত্যুতে সকলের মধ্যে ছিলো ক্ষোভ ও শোকের ছায়া।

মানববন্ধনে স্কুলের শিক্ষকেরা বলেন, অবিলম্বে বেনাপোল মহাসড়ককে যানযট মুক্ত রাখতে হবে। অযথা সড়কে কোন বাস ট্রাক রাখা যাবে না। ট্রাফিক পুলিশকে তাদের দায়িত্ব যথাযথ ভাবে পালন করতে হবে।

এছাড়াও ট্রাক এবং বাস টার্মিনাল থাকা সত্ত্বেও বাস-ট্রাক কেন রাস্তার উপরে রাখা হয়? ওই বিদ্যালয়ের শিক্ষকরা তার জবাব চেয়েছেন সংশ্লিষ্ট কতৃপক্ষের নিকট।
মানববন্ধনে বিভিন্ন শ্রেণীর ছাত্রীরা তাদের বক্তব্যে বলেন, আমরা বেনাপোলে নিরাপদ সড়ক চাই। জীবনের ভয় নিয়ে যেন আমাদের বিদ্যালয়ে আসা না লাগে। নিরাপদ সড়ক বাস্তবায়নে ফুট ওভার ব্রীজ নির্মাণ সহ প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হোক। যথাযথ কর্তৃপক্ষ যদি ১৫ দিনের মধ্যে বেনাপোলে যানযট নিরসন করতে না পারে, তাহলে আমারা সকল ছাত্রীরা রাস্তায় নেমে আইন হাতে তুলে নিয়ে এই যানযট নিরসন করে দেখিয়ে দেবো।

এছাড়াও তারা অবিলম্বে ঘাতক ট্রাক ড্রাইভারের কঠোর শাস্তির দাবী জানান। সড়ক দুর্ঘটনায় নিহত স্কুল ছাত্রী আনিকা (১৩) বড় আঁচড়া গ্রামের আলমগীর হোসেনের কন্যা। আনিকা ছাত্রী হিসাবে অনেক মেধাবী ছিলো এবং তার ক্লাস রোল ছিলো ০৪।
ঘটনাস্থল থেকে জানা যায়, আনিকা বাড়ি হতে স্কুলে আসার পথে বেনাপোল চেকপোস্ট বড় আঁচড়া প্রাইমারি স্কুলের সামনে রাস্তা পারাপারের সময় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এ বিষয়ে বেনাপোল পোর্ট থানার ওসি কামাল হোসেন ভূইয়া বলেন, ঘাতক ট্রাক ও চালককে আমরা আটক করে জেল হাঝতে পাঠানো হয়েছে। চেকপোস্টে অবৈধভাবে রাস্তা দখল করে ব্যাঙের ছাতার মতো গড়ে ওঠা ফুটপথ উচ্ছেদ করেছি। বেনাপোলে সকল প্রকার জানযট নিরসনে আমরা সকল প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের ইউটিউব চ্যানেল