Headline :
প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার’পেয়েছেন নরসিংদীর ফকরুল হাসান নরসিংদীর বেলাবতে পুলিশের অভিযানে অস্ত্র ও মাদকসহ গ্রেফতার ১ রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫জন সহ ১০ প্রার্থীর মনোনয়ন দাখিল উপজেলা পরিষদ নির্বাচন: ভোটারদের দ্বারে দ্বারে শিক্ষাবিদ লায়লা কানিজ লাকী আমি শাসক নয়, জনগণের সেবক হতে এসেছি: বললেন লায়লা কানিজ লাকী রায়পুরায় চেয়ারম্যান পদপ্রার্থী আলী আহমেদ দুলু’র মতবিনিময় সভা ভেড়ামারায় সড়ক দুর্ঘটনায় মটর সাইকেল আরোহী নিহত আত্রাইয়ে নাগরিক প্লাটপমের সাখে যুব ফোরামের তথ্য বিনিময় সভা নরসিংদীতে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার
রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:১১ পূর্বাহ্ন

নরসিংদীর রায়পুরায় ৫শ কৃষককে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

Reporter Name / ৭০ Time View
Update : সোমবার, ৯ জানুয়ারী, ২০২৩

ফাহিম আহমেদ খান, নরসিংদী:

“এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবেনা” মর্মে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নের লক্ষ্যে সোমবার (৯ জানুয়ারী) দুপুরে নরসিংদীর রায়পুরায় মরজাল ইউনিয়ন পরিষদ মাঠে কৃষক সমাবেশ এবং বিনামূল্যে সার ও বীজ বিতরণের আয়োজন করে উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজগর হোসেনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান।

প্রধান অতিথি বক্তেব্যে জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান বলেন, আজ আপনাদেরকে অনেক ধরনের বীজ দেওয়া হবে। সেই বীজ নিয়ে আপনার যেটা ভালো লাগে, যেটা আপনার জমিতে লাগালে ভালো ফল হবে সেটা আপনি লাগাবেন। তাহলে আপনার আয়ও বাড়বে, সারা বাংলাদেশের মানুষ ভালো থাকবে। এটা হচ্ছে আমার প্রথ অনুরোধ। আরেকটা হচ্ছে এখন যে ধানের চারা লাগাচ্ছে তার থেকে আরো ভালো কয়েকজাত এসেছে। সেগুলো হলো- বিরি ৮৮, ৮৯, ৯২ ও বঙ্গবন্ধু ১০০। এ চারটি জাতের লাভ কি জানেন? এগুলোতে দিগুণ ফসল মানে দিগুন লাভ হবে। তাই আপনারা আস্তে আস্তে আগে যেটা বিরি ২৮, ২৯ লাগাতেন, এখন থেকে নতুন গুলো লাগাবেন। তাহলে ফসল ও লাভ দুটিই দিগুন হবে। একটা কথা অনেকে স্বীকার করুক বা না করুক মূলত হচ্ছে আপনারাই আমাদেরকে বাচিয়ে রাখছেন। বাংলাদেশের কৃষকরা যদি ভালো থাকে, বাংলাদেশ ভালো থাকবে। আপনারা যদি ভালো থাকেন, তাহলে দেশের প্রতিটা মানুষ ভালো থাকবে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শফিকুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) তাহমিনা মানিক, উপজেলা কৃষি কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান, ইউপি চেয়ারম্যান আতাউর রহমান, রায়পুরা প্রেসক্লাবের সভাপতি মো. মোস্তফা খান, সাধারণ সম্পাদক এম নূরউদ্দিন আহমেদ, সাংবাদিক ফোরামের সভাপতি মেহেদী হাসান রিপন ও সাধারণ সম্পাদক হারুনুর রশীদসহ কৃষক-কৃষানী ও সুবিধা ভোগীজন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রতিটি ইউনিয়নে ৫শ কৃষক করে উেপজেলা ২৪টি ইউনিয়নে ১২হাজার কৃষককে বিনামূল্যে সার ও বীজ দেওয়া হবে। এরই প্রেক্ষিতে সোমবার উপজেলার মরজাল ইউনিয়নে ৫শ কৃষকের মাঝে এসব সার ও বীজ বিতরণের মাধ্যমে আনুষ্ঠানিকতা শুরু করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের ইউটিউব চ্যানেল