Headline :
রায়পুরায় চেয়ারম্যান পদপ্রার্থী আলী আহমেদ দুলু’র মতবিনিময় সভা ভেড়ামারায় সড়ক দুর্ঘটনায় মটর সাইকেল আরোহী নিহত আত্রাইয়ে নাগরিক প্লাটপমের সাখে যুব ফোরামের তথ্য বিনিময় সভা নরসিংদীতে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার শেরপুর প্রেসক্লাবের নয়া কমিটি; দেবাশীষ সভাপতি, মেরাজ সম্পাদক জুনিয়াদহ কৃষি ব্যাংকের শুভ হালখাতা অনুষ্ঠিত ময়মনসিংহে ছেঁড়া ১০ টাকার নোট বদলে দেওয়ার তর্কে পূত্র খুন, পিতা আহত ভেড়ামারায় কৃষকদের মাঝে পাট বীজ রাসায়নিক সার বিতরণ প্যারাসুট অ্যাডভান্সড অ্যালো ভেরা নিয়ে এলো মেহজাবীন ও সিয়ামের সাথে ডান্স চ্যালেঞ্জ
বুধবার, ০১ মে ২০২৪, ০৯:৪৩ অপরাহ্ন

মহানবী (সা:) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে উত্তাল ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক

Reporter Name / ৭৮ Time View
Update : শুক্রবার, ১০ জুন, ২০২২

আবু সাইদ, গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরের শ্রীপুরে বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা:) কে নিয়ে কটুক্তি করার প্রতিবাদে ঢাকা ময়মনসিংহ মহা সড়ক উত্তাল হয়ে উঠে। বাদ জুমা হাজার হাজার ধর্মপ্রাণ মুসুল্লি মিছিল নিয়ে মহাসড়কের মাওনা চৌরাস্তা ও জৈনা বাজারে বিক্ষোভ মিছিল করে। পৃথক দু’টি স্থানে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে অংশ নেন হাজার হাজার ধর্মপ্রান মুসল্লিগন।

জানা যায়, বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও নাভিন কুমার জিন্দাল হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তি করেন। এরই প্রতিবাদে মুসুল্লিগন কিপ্ত হয়ে উঠেন। “বিশ্ব নবীর অপমান-সইবে না আর মুসলমান’’ এ প্রতিপাদ্যে শুক্রবার (১০ জুন) বাদ জুমা উপজেলা জৈনা বাজার ও মাওনা চৌরাস্তায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে আঞ্চলিক ইমাম ও ওলামা ঐক্য পরিষদের আয়োজনে বিক্ষোভ মিছিল করেন।

মিছিলে মিছিলে মহাসড়ক উত্তাল হয়ে উঠে। পরে দু’টি স্থানে পৃথক প্রতিবাদ সভা অনুষ্টিত হয়।

মাওনা চৌরাস্তায় হযরত মাও. এজাদুর রহমানের সভাপতিত্বে মাও. ইকরামুজ্জামানের সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন হযরত মাও.জামাল উদ্দিন, মাও. মাহমুদুল হাসান, মাও.শহিদুল ইসলাম রংপুরী, মাও. খন্দকার নাসির উদ্দিন, সহ বিভিন্ন মসজিদেও খতি ইমামগণ।

এছাড়া জৈনা বাজারের বাইতুন আমিন জামে মসজিদের খতিব ও ইমাম মুফতি হেদায়েতুল্লাহ রাহমানীর সভাপতিত্বে পৃথক প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন হযরত মাও. ইয়াসিন হোসেন, মাও. আলমগীর হোসেন, মাও. ইসাহাক আল ফরিদী, সীরাতুন্নবী সাঃ হাজী মোঃ তোফাজ্জল হোসেন, মাও. দেলোয়ার হোসেন, মাও. আরিফ বিল্লাহ, স্থানীয় বিভিন্ন মসজিদেও ইমাম খতিব গণ।

এসময় বক্তারা বলেন, ক্ষমতাসীন বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও নাভিন কুমার জিন্দাল মহানবী হযরত মুহাম্মদ (সা:) ও তার স্ত্রী হযরত আয়েশা (রা:) কে নিয়ে কটূক্তি করে ক্ষমার অযোগ্য অপরাধ করেছেন। অবিলম্বে এ কুরুচীপূর্ণ মন্তব্যের জন্য অপরাধীদের দষ্টান্ত মূলক শাস্তি প্রদান সহ মুসলিম উম্মাহর কাছে ক্ষমা চাওয়ার আহবান জানান। তানাহলে কঠোর আন্দোলন গড়ে তোলার হুশিয়ারী দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের ইউটিউব চ্যানেল