Headline :
বারৈচাতে উদ্বোধন হলো সুমন রেষ্টুরেন্ট এন্ড পার্টি সেন্টার‘কাচ্চি ঘর’ প্রধানমন্ত্রীর প্রেস সচিব হলেন নাঈমুল ইসলাম খান, প্রজ্ঞাপন জারি যৌথসভা ডেকেছে আওয়ামী লীগ ইউরোপে যুদ্ধের শঙ্কা, প্রস্তুত থাকতে বললেন জার্মান প্রতিরক্ষামন্ত্রী যুক্তরাষ্ট্রে কাছে হেরে বোলারদের দুষলেন বাবর পাট উৎপাদন নিশ্চিত করণের পিছনে সকল বাধা অচিরেই দূর করা হবে: -বস্ত্র ও পাটমন্ত্রী নানক নরসিংদীতে সাবেক ইউপি চেয়ারম্যান হত্যাকান্ডে মাস্টারমাইন্ড রাসেল গ্রেফতার ঢাকা-সিলেট মহাসড়কে জমি অধিগ্রহণের ন্যায্যমূল্যের দাবিতে নরসিংদীতে মানববন্ধন ও মহাসড়ক অবরোধ মঞ্চ মাতালেন তানিন সুবহা নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১০:২১ পূর্বাহ্ন

আন্তর্জাতিক সম্মাননায় ভূষিত হলেন সাংবাদিক মোস্তফা খান

Reporter Name / ৯৪ Time View
Update : সোমবার, ২২ মে, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:

সাংবাদিকতায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ আন্তর্জাতিকভাবে বিশেষ সম্মাননায় ভূষিত হলেন বাংলাদেশের গণমাধ্যমকর্মী ও নরসিংদী জেলার কৃতি সন্তান- রায়পুরা প্রেসক্লাবের সদ্য সাবেক সভাপতি মো. মোস্তফা খান।

ভারতের উত্তর প্রদেশের ঐতিহ্যবাহী তাজমহল খ্যাত আগ্রা শহরে ফাইভ স্টার হোটেল “ক্লাক সিরাজ”র আন্তর্জাতিক হলরুমে (১৭ মে) ইন্দো-বাংলা-নেপাল আন্তর্জাতিক মিডিয়া কনফারেন্স-২০২৩ এ আনুষ্ঠানিকভাবে এ সম্মাননা প্রদান করা হয়।

এই আন্তর্জাতিক কনফারেন্সে বাংলাদেশ, ভারত ও নেপাল থেকে প্রায় তিন শতাধিক সাংবাদিক অংশ গ্রহন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের কেন্দ্রীয় সরকারের আইন ও বিচার বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. সত্য পাল সিং বাঘেল।

উদ্বোধক ছিলেন উত্তর প্রদেশের শিক্ষামন্ত্রী যোগেন্দ্র উপাধ্যায়।

আগ্রা প্রেসক্লাবের সহযোগিতায় ও সার্ক জার্নালিস্ট ফোরাম উত্তর প্রদেশের সভাপতি বিবেক জৈন্য’র সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, সার্ক জার্নালিস্ট ফোরাম সেন্টাল কমিটির প্রেসিডেন্ট রাজু লামা, মহাসচিব মো. আব্দুর রহমান, সার্ক জার্নালিস্ট ফোরাম সেন্টাল কমিটির মেম্বার ও দিল্লী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর স্মিতা মিশ্র, সার্ক জার্নালিস্ট ফোরাম ইন্ডিয়া চ্যাপ্টারের সভাপতি ড. অনুরুদ্ধ সুধাংশু, ইউ.পি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট শিব মনোহর পান্ডে, বাংলাদেশ চ্যাপ্টারের সেক্রেটারি নাজমা সুলতানা নীলা সহ ভারতের বিভিন্ন রাজ্য থেকে আগত সাংবাদিক নেতা ও সদস্যবৃন্দ।

উল্লেখ যে, মো. মোস্তফা খান সাংবাদিকতায় বিশেষ অবদানের সিকৃতি স্বরুপ “হিউম্যান রাইটস পিস এ্যাওয়ার্ড-২০২১, বিচারপতি সৈয়দ মাহবুব মোর্শেদ স্মৃতি গোল্ড মেডেল-২০২১, শেরে বাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড- ২০২২, মুজিববর্ষ স্বাধীনতা সম্মাননা -২০২২, জাতীয় যুব দিবস নজরুল সম্মাননা -২০২২ এ ভূষিত হন এবং জলবায়ু বিপর্যয় রোধে কাজের সিকৃতি স্বরুপ একতারা বিজয় উৎসব সম্মাননা স্বারক গ্রহন করেন। এছাড়াও তিনি সমাজসেবা মূলক বিভিন্ন কর্মকান্ডের সম্পৃক্ত থাকায় একাধিক সম্মাননা গ্রহন করেন।

তিনি ২০০৩ সালের প্রথম দিকে নরসিংদী থেকে প্রকাশিত দৈনিক গ্রামীণ দর্পণ পত্রিকার মাধ্যমে সাংবাদিকতায় পদার্পণ করেন। বর্তমানে তিনি জোনাকী মিডিয়া এন্ড কমিউনিকেশন লিঃ কর্তৃক পরিচালিত আইপি টিভি “জোনাকী টেলিভিশন” এর ম্যানেজিং ডিরেক্টর, আলোকিত খবর এর নির্বাহী সম্পাদক, নরসিংদী সম্পাদক পরিষদ এর দ্বিতীয় মেয়াদে মনোনীত কোষাধ্যক্ষ, রায়পুরা প্রেসক্লাবের সদ্য সাবেক সভাপতি, খান আইটি হোস্ট এর এম.ডি’র দায়িত্ব পালন করছেন।

এছাড়াও তিনি ২০০৭ থেকে দৈনিক বাংলাদেশ সময়, ২০০৯ থেকে দৈনিক যায়যায়দিন, ২০১০ থেকে দৈনিক বাংলাদেশ প্রতিদিন, ২০১২ থেকে দৈনিক ইত্তেফাক পত্রিকার রায়পুরা উপজেলা প্রতিনিধি, ২০২০ থেকে দৈনিক আমাদের কন্ঠের নরসিংদী জেলা প্রতিনিধি ও ২০২২ থেকে দৈনিক আজকের দর্পণ পত্রিকার নরসিংদী জেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন।

এদিকে, বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের ইউটিউব চ্যানেল