শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৫:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
আজ সাংবাদিক সোহেল রানার জন্মদিন যশোরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা জনসমুদ্রে পরিনত নওগাঁর আত্রাই উপজেলা আনসার ও ভিডিপি সমাবেশ অনুষ্ঠিত নরসিংদী জেলা প্রবাসী কল্যাণ ফাউন্ডেশনের হুন্ডির বিরুদ্ধে সচেতনতা কর্মসূচীতে সমন্বয়ক তুহিন ভৈরবে গৃহবধূকে ৩ তলা থেকে ফেলে দিয়ে হত্যার অভিযোগ স্বামীর বিরুদ্ধে রায়পুরায় টিপিপিএল ক্রিকেট ফাইনালে ভাই ব্রাদার্স জয়ী জাতির পিতার আদর্শ প্রতিষ্ঠা করাই আমাদের মূল লক্ষ্য -বাহাউদ্দিন নাসিম স্কুলে না পড়িয়েও বেতন নিচ্ছেন নিয়মিত নরসিংদীতে বিশেষ চাহিদা সম্পন্ন শিশেুদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে যশোরের অভয়নগরে আনন্দ মিছিল

ইসলামিক বইয়ের মোড়ক উন্মোচন

হারুনুর রশিদ, ভ্রাম্যমাণ প্রতিনিধি:
  • Update Time : শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২
  • ২০ Time View

নরসিংদীর রায়পুরায় কিংবদন্তি কবি ও কথাসাহিত্যিক ড আলাউদ্দিন আল আজাদ এর সুযোগ্য ভাগিনা এবং বিশিষ্ট কবি ও ইসলামী চিন্তাবিদ ফরহাদ আহমেদের সাম্প্রতি প্রকাশিত “আকিদা:নূর বনাম মাটি” ইসলামিক বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।

আজ শুক্রবার বিকেলে উপজেলার বীরশ্রেষ্ঠ মতিউর নগর উত্তরপাড়া পাকপাঞ্জাতন দরবার শরীফে ‘দি ইউনিভার্সাল কুরআন একাডেমি’ কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানে এই গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠান হয়।

আলোচনা সভায় মোস্তফা কামালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুফতি হারুনুর রশিদ রেজভী,বিশেষ অতিথি পীরেকামেল উমর ফারুক হোসাইনী রেজভী, ফরহাদ আহমেদ, সাইদুল আলম। আরও উপস্থিত ছিলেন মুফতি আসাদুল্লাহ,মাওলানা এম এ শাহজাহাব জেহাদী, মাওলানা জাফর আহমেদ আনসারি,মাওলানা মোজাম্মেল হক, মাওলানা আমির হোসেন রায়পুরী,সানাউল্লাহ চেরাগী প্রমূখ।

জানা গেছে, ফরহাদ আহমেদ কিংবদন্তি কথাসাহিত্যিক আলাউদ্দিন আল আজারের ভাগীনা হওয়ার সুবাদে তারি সান্নিধ্যে থেকে লেখালেখি শুরু করেন। টুম্পা প্রকাশনি তেকে প্রকাশিত “বেদনার অগ্নিস্নান” ২০১৬ সালে একুশে বইমেলায় নজরুল মঞ্চে মোড়ক উন্মোচনের মাধ্যমে তার লেখালেখির যাত্রা শুরু করেন। তার আরও প্রকাশিত নিভেযায় নক্ষত্র, রক্তে ভেজা মজিবর, স্রষ্টার সরুপ সন্ধানে, মজিবকন্যা হাসিনা, অগ্নিকন্যা হাসিনা, আমাদের মুজিব ভাই, দীপ জলে আধাঁরে, সেই আকাশে মেঘ ছিল, ইচ্ছে গুলি ডানা মেলে, আমার দেখা কবি আলাউদ্দিন আল আজাদ(যৌত গ্রন্থ) তারকার দেশে, সম্মিলিত মোনাজাত, জানাজার নামাজর পর দোয়া, ঈদে মিলাদুন্নবী (সাঃ), তারকার দেশে (পত্রিকা)পরান পাখি, মেঘে ঢাকা আকাশসহ একক ২০টির অধিক গ্রন্থ প্রকাশিত। ভভ ঘুরে যুবক কবিতাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সাড়া ফেলেছে।

এছাড়াও তার অসংখ্য সংকলন গ্রন্থ রয়েছে। ১০টির ও অধিক গ্রন্থ প্রকাশের অপেক্ষায় রয়েছে। লেখক ফহাদ আহমেদ বলেন, ইতিমধ্যে আমার রচিত ২০টির অধিক বই প্রকাশিত হয়েছে। অচিরেই ১০টির অধিক বই প্রকাশের পথে। তন্মধ্যে মনে হয় সেরা “আকিদা: নূর বনাম মাটি” বইটি ধর্মপ্রাণ মুসলমানদের কিছুটা হলেও ইসলামের সঠিক পথে পরিচালিত করতে সহায়ক ভূমিকা পালন করবে। বর্তমান সমাজের মধ্যে নূর এবং মাটি নিয়ে যে মতানৈক্য দেখা যায়, তা অনেক অংশে ভুল ভুজা বুঝি সমাধান পাবে। এই অনুষ্ঠানটি আয়োজকদের বিশেষ ভাবে ধন্যবাদ জানাচ্ছি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ ক্যাটাগরির আরো নিউজ...
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
bi-alokitokhobor