Headline :
দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার শেরপুর প্রেসক্লাবের নয়া কমিটি; দেবাশীষ সভাপতি, মেরাজ সম্পাদক জুনিয়াদহ কৃষি ব্যাংকের শুভ হালখাতা অনুষ্ঠিত ময়মনসিংহে ছেঁড়া ১০ টাকার নোট বদলে দেওয়ার তর্কে পূত্র খুন, পিতা আহত ভেড়ামারায় কৃষকদের মাঝে পাট বীজ রাসায়নিক সার বিতরণ প্যারাসুট অ্যাডভান্সড অ্যালো ভেরা নিয়ে এলো মেহজাবীন ও সিয়ামের সাথে ডান্স চ্যালেঞ্জ মেঘনার কচুরিপানা অপসারণের দাবিতে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান রায়পুরায় উপজেলা নির্বাচন ঘিরে মতবিনিময় সভা রায়পুরায় জোড় পূর্বক জমি থেকে গাছ-বাঁশ কর্তন ও জমি দখলের অভিযোগ পলাশ লোহ’র গাওয়া ও সুরে ঈদে রিলিজ হওয়া ৮ টি গানই সফল; আসছে নতুন চমক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৪৩ পূর্বাহ্ন

ইসলামিক বইয়ের মোড়ক উন্মোচন

হারুনুর রশিদ, ভ্রাম্যমাণ প্রতিনিধি: / ৬৯ Time View
Update : শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২

নরসিংদীর রায়পুরায় কিংবদন্তি কবি ও কথাসাহিত্যিক ড আলাউদ্দিন আল আজাদ এর সুযোগ্য ভাগিনা এবং বিশিষ্ট কবি ও ইসলামী চিন্তাবিদ ফরহাদ আহমেদের সাম্প্রতি প্রকাশিত “আকিদা:নূর বনাম মাটি” ইসলামিক বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।

আজ শুক্রবার বিকেলে উপজেলার বীরশ্রেষ্ঠ মতিউর নগর উত্তরপাড়া পাকপাঞ্জাতন দরবার শরীফে ‘দি ইউনিভার্সাল কুরআন একাডেমি’ কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানে এই গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠান হয়।

আলোচনা সভায় মোস্তফা কামালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুফতি হারুনুর রশিদ রেজভী,বিশেষ অতিথি পীরেকামেল উমর ফারুক হোসাইনী রেজভী, ফরহাদ আহমেদ, সাইদুল আলম। আরও উপস্থিত ছিলেন মুফতি আসাদুল্লাহ,মাওলানা এম এ শাহজাহাব জেহাদী, মাওলানা জাফর আহমেদ আনসারি,মাওলানা মোজাম্মেল হক, মাওলানা আমির হোসেন রায়পুরী,সানাউল্লাহ চেরাগী প্রমূখ।

জানা গেছে, ফরহাদ আহমেদ কিংবদন্তি কথাসাহিত্যিক আলাউদ্দিন আল আজারের ভাগীনা হওয়ার সুবাদে তারি সান্নিধ্যে থেকে লেখালেখি শুরু করেন। টুম্পা প্রকাশনি তেকে প্রকাশিত “বেদনার অগ্নিস্নান” ২০১৬ সালে একুশে বইমেলায় নজরুল মঞ্চে মোড়ক উন্মোচনের মাধ্যমে তার লেখালেখির যাত্রা শুরু করেন। তার আরও প্রকাশিত নিভেযায় নক্ষত্র, রক্তে ভেজা মজিবর, স্রষ্টার সরুপ সন্ধানে, মজিবকন্যা হাসিনা, অগ্নিকন্যা হাসিনা, আমাদের মুজিব ভাই, দীপ জলে আধাঁরে, সেই আকাশে মেঘ ছিল, ইচ্ছে গুলি ডানা মেলে, আমার দেখা কবি আলাউদ্দিন আল আজাদ(যৌত গ্রন্থ) তারকার দেশে, সম্মিলিত মোনাজাত, জানাজার নামাজর পর দোয়া, ঈদে মিলাদুন্নবী (সাঃ), তারকার দেশে (পত্রিকা)পরান পাখি, মেঘে ঢাকা আকাশসহ একক ২০টির অধিক গ্রন্থ প্রকাশিত। ভভ ঘুরে যুবক কবিতাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সাড়া ফেলেছে।

এছাড়াও তার অসংখ্য সংকলন গ্রন্থ রয়েছে। ১০টির ও অধিক গ্রন্থ প্রকাশের অপেক্ষায় রয়েছে। লেখক ফহাদ আহমেদ বলেন, ইতিমধ্যে আমার রচিত ২০টির অধিক বই প্রকাশিত হয়েছে। অচিরেই ১০টির অধিক বই প্রকাশের পথে। তন্মধ্যে মনে হয় সেরা “আকিদা: নূর বনাম মাটি” বইটি ধর্মপ্রাণ মুসলমানদের কিছুটা হলেও ইসলামের সঠিক পথে পরিচালিত করতে সহায়ক ভূমিকা পালন করবে। বর্তমান সমাজের মধ্যে নূর এবং মাটি নিয়ে যে মতানৈক্য দেখা যায়, তা অনেক অংশে ভুল ভুজা বুঝি সমাধান পাবে। এই অনুষ্ঠানটি আয়োজকদের বিশেষ ভাবে ধন্যবাদ জানাচ্ছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের ইউটিউব চ্যানেল