Headline :
দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার শেরপুর প্রেসক্লাবের নয়া কমিটি; দেবাশীষ সভাপতি, মেরাজ সম্পাদক জুনিয়াদহ কৃষি ব্যাংকের শুভ হালখাতা অনুষ্ঠিত ময়মনসিংহে ছেঁড়া ১০ টাকার নোট বদলে দেওয়ার তর্কে পূত্র খুন, পিতা আহত ভেড়ামারায় কৃষকদের মাঝে পাট বীজ রাসায়নিক সার বিতরণ প্যারাসুট অ্যাডভান্সড অ্যালো ভেরা নিয়ে এলো মেহজাবীন ও সিয়ামের সাথে ডান্স চ্যালেঞ্জ মেঘনার কচুরিপানা অপসারণের দাবিতে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান রায়পুরায় উপজেলা নির্বাচন ঘিরে মতবিনিময় সভা রায়পুরায় জোড় পূর্বক জমি থেকে গাছ-বাঁশ কর্তন ও জমি দখলের অভিযোগ পলাশ লোহ’র গাওয়া ও সুরে ঈদে রিলিজ হওয়া ৮ টি গানই সফল; আসছে নতুন চমক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৫৩ পূর্বাহ্ন

কেয়ার বাংলাদেশের কারিগরি সহযোগিতায় গুটিয়ায় পানির সাবমারসিবল পাম্পের শুভ উদ্বোধন

বি এম আশিক হাসান, নিজস্ব প্রতিবেদক: / ৬০ Time View
Update : শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২

১লা সেপ্টেম্বর ২০২২ টঙ্গী পশ্চিম থানাধীন ৫২ নং ওয়ার্ডে গুটিয়া গ্রামে পিছিয়ে পড়া দরিদ্র জনগোষ্ঠীর দীর্ঘ দিনের খাবার পানি সংকট নিরসনের লক্ষে কেয়ার বাংলাদেশে আরবান হেলথ প্রকল্পের আওতায় স্থানীয় জনগণ এবং প্রকল্পের যৌথ অর্থায়নে গভির নলকূপ ( সাবমারসিবল) পানির পাম্প স্থাপন কর্মসূচী বাস্তবায়নের শুভ উদ্বোধন করা হয়।

গাজীপুর সিটি কর্পোরেশন ৫২ নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র আব্দুল আলিম মোল্লার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর সিটি কর্পোরেশন’র ভারপ্রাপ্ত মেয়র মোঃ আসাদুর রহমান কিরণ।

এসময় তিনি তার বক্তব্যে বলেন গুটিয়ে গ্রামে দরিদ্র পরিবারবর্গে দীর্ঘদিনের খাবার পানির সংকট নিরসনের জন্য সাবমারসিবল পানির পাম্প স্থাপন করায় কেয়ার বাংলাদেশে কে ধন্যবাদ জানিয়েছেন এবং এই প্রকল্পের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেয়ার বাংলাদেশের হেলথ ইউনিটের প্রোগ্রাম ডিরেক্টর ড. ইখতিয়ার উদ্দিন খন্দকার। তিনি তার বক্তব্যে বলেন সাবমারসিবল পানির পাম্প স্থাপনের জন্য জমি দান করে জমির মালিক এলাকাবাসীর যে উপকার করছেন এটি অত্যান্ত মহত্মম। এখন এর যাথাযথ ব্যবহার নিশ্চিত করা প্রত্যেকের কর্তব্য, কেয়ার বাংলাদেশের সিনিয়র টেকনিক্যাল কো-অর্ডিনেটর মোঃ হাফিজুল ইসলাম বলেন নগর স্বাস্থ্য ব্যবস্থাপনাকে শক্তিশালী করার জন্য গাজীপুর সিটি কর্পোরেশন বেশ কিছু বাস্তবমুখী ও প্রসংশনীয় উদ্যোগ ইতিমধ্যেই গ্রহণ করেছেন এবং তারা কেয়ার বাংলাদেশের কাজকে সর্ব অবস্থায় সক্রিয়ভাবে সহযোগিতা করে থাকেন। যার জন্য আমরা তাদের প্রতি কৃতজ্ঞ, মেয়র মহোদয়ের নেতৃত্বে ভবিষ্যতেও সিটি কর্পোরেশনের এ ধারা অব্যহত থাকবে বলে তিনি প্রত্যাশা ব্যাক্ত করেন।

কেয়ার বাংলাদেশের প্রোগ্রাম অফিসার মোঃ আলাউদ্দিন হোসেনের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন গাজীপুর সিটি কর্পোরেশনের ৫২,৫৩, ৫৪ সংরক্ষিত মহিলা কাউন্সিলর কেয়া শারমিন, গাজীপুর সিটি কর্পোরেশন অঞ্চল -১ (টঙ্গী) এর সভাপতি এবং ৫৪ নং ওয়ার্ড কাউন্সিলর নাসির উদ্দীন মোল্লা, ৫০ নং ওয়ার্ড কাউন্সিলর আবু বক্কর সিদ্দিক, ৫৬ নং ওয়ার্ড কাউন্সিলর আবুল হোসেন, জালাল মাহমুদ প্রমূখ।

গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র মোঃ আসাদুর রহমান কিরণ গভির নলকূপ (সাবমারসিবল) পানির পাম্প ন্যাম ফোলক উন্মোচন করেন এবং দোয়া মোনাজের মাধ্যমে উদ্বোধন সম্পন্ন করা হয়। এছাড়াও প্রকল্পের সাথে সম্পৃক্ত তিনটি পক্ষের মাঝে চুক্তিপত্র হস্তান্তর করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের ইউটিউব চ্যানেল