1. mostafa0192@gmail.com : admin :
বেলাবতে নানা সমস্যায় জর্জরিত ছায়ান উচ্চ বিদ্যালয় - আলোকিত খবর
  • E-paper
  • English Version
  • বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ১০:০৯ পূর্বাহ্ন

শিরোনাম :
ভেড়ামারা সরকারি কলেজে চুরি আমি চাঁদাবাজ নই, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে : যুবলীগ নেতা আতিক নরসিংদীতে মেঘনার পাড়ে বাউল সাধকদের পদচারণায় মুখোর ঐতিহ্যবাহী বাউল মেলা রায়পুরায় বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের ক্রীড়া প্রতিযোগিতা রায়পুরায় জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিনের অর্থায়নে শীত বস্ত্র বিতরণ রায়পুরা উপজেলা মডেল কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের ৬ষ্ট বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্টশিক্ষা প্রতিষ্ঠান প্রয়োজন : আনোয়ারুল আশরাফ খান রায়পুরায় মাদ্রাসার এতিম শিক্ষার্থীদের মাঝে উপজেলা চেয়ারম্যানের কম্বল বিতরণ লায়ন মুজিব-মুনা বালিকা উচ্চ বিদ্যালয় পরিদর্শনে নেপালের রাষ্ট্রদূত ভৈরবে ১শকেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্য্যব-১৪

বেলাবতে নানা সমস্যায় জর্জরিত ছায়ান উচ্চ বিদ্যালয়

  • প্রকাশকাল : শনিবার, ১৪ জানুয়ারী, ২০২৩
  • ১৪ সময়

স্টাফ রিপোর্টারঃ

বিদ্যালয় শিশু কিশোরদের শিক্ষার প্রাণকেন্দ্র। যেখানে প্রাণ খুলে হাঁসি, আনন্দে শিশুরা বেড়ে উঠে। শৈশব মানেই একটু খামখেয়ালিপনা থাকবে এটাই স্বাভাবিক। তাদের সুন্দর পরিবেশে কিছু শেখানোর দায়িত্বটা শিক্ষকদের। ছায়ান উচ্চ বিদ্যালয়ের পরিবেশ ঠিক তার উল্টো। শ্রেণীকক্ষ থেকে শুরু করে বিদ্যালয়ের টিন ভাঙা, বসার একেবারেই অনুপযোগী, নেই স্কুলের বাউন্ডারি, অবাক হবার কথা!! ২৫০ ছাত্র /ছাত্রী থাকা সত্ত্বেও নেই শিক্ষার্থীদের বাথরুম। বর্তমানে শিক্ষাপ্রতিষ্ঠানে প্রয়োজনীয় সংখ্যক নতুন ভবন নির্মাণ, মেরামত ও সংস্কার কাজ করা খুবই ব্যয় বহুল হওয়ায় শিক্ষা প্রতিষ্ঠানের কর্তৃপক্ষের পক্ষে করা সম্ভব হচ্ছে না। শিক্ষার মান ভালো হওয়ায়, শিক্ষার্থীর সংখ্যা ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে এবং শিক্ষার্থী ভর্তির আগ্রহ বৃদ্ধির কারণে শ্রেণিকক্ষের অভাবে শিক্ষার্থীদের পাঠদানে ব্যাহত হচ্ছে। ছাত্র /ছাত্রী সংখ্যা ২৫০ কিন্তু একটি বাথরুমও নেই ।

নরসিংদীর বেলাব উপজেলার বিন্নাবাইদ ইউনিয়নের ছায়ান উচ্চ বিদ্যালয়টি দীর্ঘদিন ধরে নানা সমস্যায় জর্জরিত। পর্যাপ্ত সংখ্যক ছাত্রছাত্রী থাকলেও নেই প্রয়োজনীয় অবকাঠামো। সংকট রয়েছে শ্রেণিকক্ষের। ফলে বাধ্য হয়ে আকাশের নিচে গাদাগাদি করে বসে কোনোরকম পাঠদান কার্যক্রম চালানো হচ্ছে। শিক্ষকদের দাপ্তরিক কাজ ও বসার জন্য নেই কোনো আলাদা কক্ষ। ঝড়-বৃষ্টির সময় ছাত্রছাত্রীদের নিরাপত্তাসহ নানা বিড়ম্বনার সম্মুখীন হতে হয়। মেয়েদের কমনরুম, কম্পিউটার ল্যাব ও গ্রন্থাগার না থাকার কারণে আধুনিক শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে। সুযোগ-সুবিধার ব্যবস্থা করলে সুন্দর ও সুষ্ঠুভাবে শিক্ষার্থীরা পাঠ গ্রহণ করতে পারবে।

এ ব্যাপারে শ্রেণী শিক্ষক আশরাফুল ইসলাম বলেন, শ্রেণিকক্ষ সংকট আমাদের চলার পথের প্রধান অন্তরায়। অতিদ্রুত কক্ষ, বাথরুম, দুটি ঘর, পাশে বাজার থাকার কারনে অন্ততপক্ষে টিনের মাধ্যমে বাউন্ডারি খুবই জরুরি, এসব সমস্যা দূর করার লক্ষ্যে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।

Please Share This Post in Your Social Media

এ ক্যাটাগরির আরো নিউজ...