Headline :
দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার শেরপুর প্রেসক্লাবের নয়া কমিটি; দেবাশীষ সভাপতি, মেরাজ সম্পাদক জুনিয়াদহ কৃষি ব্যাংকের শুভ হালখাতা অনুষ্ঠিত ময়মনসিংহে ছেঁড়া ১০ টাকার নোট বদলে দেওয়ার তর্কে পূত্র খুন, পিতা আহত ভেড়ামারায় কৃষকদের মাঝে পাট বীজ রাসায়নিক সার বিতরণ প্যারাসুট অ্যাডভান্সড অ্যালো ভেরা নিয়ে এলো মেহজাবীন ও সিয়ামের সাথে ডান্স চ্যালেঞ্জ মেঘনার কচুরিপানা অপসারণের দাবিতে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান রায়পুরায় উপজেলা নির্বাচন ঘিরে মতবিনিময় সভা রায়পুরায় জোড় পূর্বক জমি থেকে গাছ-বাঁশ কর্তন ও জমি দখলের অভিযোগ পলাশ লোহ’র গাওয়া ও সুরে ঈদে রিলিজ হওয়া ৮ টি গানই সফল; আসছে নতুন চমক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:৫২ পূর্বাহ্ন

গাজীপুরে মসজিদ কমিটির দুই গ্রুপে সংঘর্ষ, আহত-১১

Reporter Name / ১৭ Time View
Update : শুক্রবার, ১৫ মার্চ, ২০২৪

আবু সাইদ, গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরে শ্রীপুরে মসজিদ কমিটির দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় অন্তত ১১ জন আহত হয়েছে।

শুক্রবার (১৫ মার্চ) বাদজুমা উপজেলার বরমী ইনিয়নের সোহাদিয়া গ্রামের ফোরকানিয়া হাফিজিয়া হাফিজাতুল ইসলাম কওমী মাদরাসা ও এতিমখানা সংলগ্ন সোহাদিয়া পুরাতন মসজিদে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতদের উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতরা হলো- সোহাদিয়া গ্রামের আ.জব্বার (৫৫), মাইনুদ্দিন (৬৫), মাহমুদুল সরকার শিমুল (১৮), হারুনুর রশিদ (৫০), পারভেস (২০), ফেরদৌস (৬৫), ফরিদ (৪৫), হিমেল (১৮), রুবেল (৩৫), ওয়াদুদ (৩৯) ও আ.ছাত্তার (৬০)।
জানা যায়, ওই মসজিদের সাবেক কমিটি বাদ দিয়ে বর্তমান কমিটির সভাপতি হলেন মো. শাহজাহান সরকার, সাধারণ সম্পাদক মো. অতিকুল ইসলাম ও কোষাধ্যক্ষ মো. নাজমুল। কয়েক মাস ধরে মসজিদের ইমামেরে বেতন বাকী রয়েছে। কমিটির কোষাধ্যক্ষ সঠিক ভাবে ইমামের বেতন দিচ্ছেন না।
শুক্রবার জুমার নামাজের পর মুসুল্লিগন কমিটির সমন্বয়ে মসজিদের আয়-ব্যয় ও ইমামের বেতন নিয়ে আলোচনা করছিলেন। এ সময় হিসাব চাইলে বর্তমান কমিটির সমর্থকরা দা লাঠি নিয়ে অতর্কিত হামলা চালায়। এতে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

মসজিদ কমিটির সাবেক সভাপতি মো. জাকির হোসেন অভিযোগ করে বলেন, আমি দীর্ঘ দিন মসজিদ কমিটির সাধারণ সম্পাদক ছিলাম। এর আগে সভাপতির দ্বায়িত্ব পালন করি। বর্তমান কমিটির সদস্যরা এক প্রকার জোড় খাটিয়ে নতুন কমিটি করে। এ কমিটির সময় ইমামের বেতন বাকি পরে। শুক্রবার জুমার নামাজের পর এসব নিয়ে আলোচনার এক পর্যায়ে বর্তমান কমিটির সমর্থকরা মারপিট করে তাদেরকে আহত করে।
অভিযোগ অস্বীকার করে বর্তমান কমিটির কোষাধ্যক্ষ মো: নাজমুল হক জানান, নতুন কমিটি গঠনের পর থেকে সাবেক কমিটির কয়েকজন বিরোধিতা করছেন। শুক্রবার জুমার নামাজের পর আলোচনার সময় বিপক্ষ গ্রুপের লোকজন হামলা করে। এতে তার পক্ষের লোকজন আহত হয়।

শ্রীপুর থানার উপপরিদর্শক (এসআই) নাহিদ হাসান জানান, সোহাদিয়া গ্রামে মসজিদের কমিটি নিয়ে দুই গ্রুপের মধ্যে শুক্রবার বাদজুমা সংঘর্ষ হয়েছে। এতে দুই পক্ষের লোকজন আহত হয়েছে। আহতদের হাসপাতালে নেয়া হয়েছে। প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে পরবর্তী আনইগত ব্যবস্থা নেয়া হবে। ঘটনাস্থলের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের ইউটিউব চ্যানেল