Headline :
রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫জন সহ ১০ প্রার্থীর মনোনয়ন দাখিল উপজেলা পরিষদ নির্বাচন: ভোটারদের দ্বারে দ্বারে শিক্ষাবিদ লায়লা কানিজ লাকী আমি শাসক নয়, জনগণের সেবক হতে এসেছি: বললেন লায়লা কানিজ লাকী রায়পুরায় চেয়ারম্যান পদপ্রার্থী আলী আহমেদ দুলু’র মতবিনিময় সভা ভেড়ামারায় সড়ক দুর্ঘটনায় মটর সাইকেল আরোহী নিহত আত্রাইয়ে নাগরিক প্লাটপমের সাখে যুব ফোরামের তথ্য বিনিময় সভা নরসিংদীতে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার শেরপুর প্রেসক্লাবের নয়া কমিটি; দেবাশীষ সভাপতি, মেরাজ সম্পাদক জুনিয়াদহ কৃষি ব্যাংকের শুভ হালখাতা অনুষ্ঠিত
শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:৪৭ পূর্বাহ্ন

গাজীপুরে ২৬ বছর পর মায়ের কোলে ফিরে এলো আশরাফ

Reporter Name / ৫৬ Time View
Update : রবিবার, ২৩ জুলাই, ২০২৩

আবু সাইদ, গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরের শ্রীপুরে ২৬ বছর পর মায়ের কোলে ফিরে এলো আশরাফুজ্জামান (৫০)। তার ফিরে আসার খবরে স্বজনদের মধ্যে বয়ে যাচ্ছে আনন্দের বন্যা। দীর্ঘ সময় পর একমাত্র ছেলেকে ফিরে পেয়ে পাগল প্রায় মা আনোয়ারা।

২৬ বছর পর গত শুক্রবার (২১ জুলাই) বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার আলীনগর গ্রাম থেকে তাকে উদ্ধার করা হয়। ফিরে আসা আশরাফুজ্জামান উপজেলার রাজাবাড়ি ইউনিয়নের ধলাদিয়া গ্রামের মৃত আব্দুল কাদির আকন্দের ছেলে। তার আরো চার ভাই-বোন রয়েছে। তিনি ১৯৯৭ সালে ডিগ্রি পরীক্ষা অংশ নিয়ে নিখোঁজ হন।

আনোয়ারা বেগম জানান, আমার ছেলে গাজীপুরের কাজী আজিমউদ্দিন কলেজে পড়াশোনা করতো। সে খুবই মেধাবী ছাত্র ছিলো। ১৯৯৭ সালে সে ডিগ্রি পরিক্ষায় অংশ নেয়। যতদূর মনে পড়ে একটি পরীক্ষা বাকি থাকতে আমার ছেলে নিখোঁজ হয়। এরপর থেকে আত্মীয় স্বজন, প্রতিবেশীসহ সকল জায়গায় খোঁজাখুজি করে ছেলের সন্ধান করতে পারিনি। ছেলেকে আর ফিরে পাবো না ভেবে একেবারে হাল ছেড়ে দিয়েছি। গত এক সপ্তাহ পূর্বে আমার প্রতিবেশীর বাড়িতে বরিশাল থেকে বেড়াতে আসেন এক ব্যক্তি। ঘরে ছেলের ছবি দেখে ওই ব্যক্তি জানতে চায় ছবিটি কার। আনোয়ারা বেগম বলেন এটি আমার নিখোঁজ ছেলের ছবি। ছবির সূত্র ধরে স্বজনরা বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার আলীনগর গ্রাম থেকে তাকে উদ্ধার করা হয়।

আনোয়ারা বেগম আরো জানান, আলীনগর গ্রামবাসীর সাথে কথা বলে জানা যায়, আসাদ ওই গ্রামের মসজিদ, স্কুলে থাকতো। মানুষের বাড়ি থেকে চেয়ে খাবার খেতো। আসাদ তার ঠিকানা বলতে পারতো না। ২৬ বছর পর ছেলেকে পেয়ে আনন্দে আত্মহারা আনোয়ারা বলেন, ছেলে আমাকে প্রথমটায় চিনতে পারতোনা। একটু একটু চিনতে পারছে। আসাদের ভাগিনা সাব্বির জানান, মামা বাড়িতে আসার খবরে আশপাশের লোকজন দলবেঁধে মামাকে দেখতে আসছে। মামা মোটামুটি কথা বলতে পারছে। খাওয়া ধাওয়া রীতিমতো করছেন। অনেককে চিনতে পারছে।

রাজাবাড়ি ইউনিয়ন পরিষদের ৮নম্বর ওয়ার্ড সদস্য আব্দুল কাদির ভূঁইয়া জানান, বিষয়টি শুনার পরপরই আমি ঐ বাড়িতে গিয়ে ঐ ব্যক্তির সঙ্গে কথা বলার চেষ্টা করেছি। সে অল্প কথা বলে, আর নিরবে থাকতে পছন্দ করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের ইউটিউব চ্যানেল