Headline :
দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার শেরপুর প্রেসক্লাবের নয়া কমিটি; দেবাশীষ সভাপতি, মেরাজ সম্পাদক জুনিয়াদহ কৃষি ব্যাংকের শুভ হালখাতা অনুষ্ঠিত ময়মনসিংহে ছেঁড়া ১০ টাকার নোট বদলে দেওয়ার তর্কে পূত্র খুন, পিতা আহত ভেড়ামারায় কৃষকদের মাঝে পাট বীজ রাসায়নিক সার বিতরণ প্যারাসুট অ্যাডভান্সড অ্যালো ভেরা নিয়ে এলো মেহজাবীন ও সিয়ামের সাথে ডান্স চ্যালেঞ্জ মেঘনার কচুরিপানা অপসারণের দাবিতে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান রায়পুরায় উপজেলা নির্বাচন ঘিরে মতবিনিময় সভা রায়পুরায় জোড় পূর্বক জমি থেকে গাছ-বাঁশ কর্তন ও জমি দখলের অভিযোগ পলাশ লোহ’র গাওয়া ও সুরে ঈদে রিলিজ হওয়া ৮ টি গানই সফল; আসছে নতুন চমক
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন

নরসিংদীতে উপজেলা পর্যায়ের কর্মকর্তা জনপ্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে ডিসি’র মত বিনিময়

Reporter Name / ১১৯ Time View
Update : রবিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৪

রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি:

নরসিংদীর রায়পুরায় উন্নয়ন কার্যক্রম, আইন- শৃঙ্খলা, জন্ম ও মৃত্যু নিবন্ধন, সামাজিক সম্প্রীতি সহ সার্বিক বিষয়ে উপজেলা পর্যায়ের কর্মকর্তা ও জনপ্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে মত বিনিময় করেছেন নরসিংদী জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম।

রবিবার (৪ফেব্রæয়ারি) সকালে উপজেলা পরিষদ গণমিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকতা রোজলিন শহীদ চৌধুরীর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

এসময় বিভিন্ন প্রতিষ্ঠান, দপ্তর ও সংগঠন প্রধানগণের বিভিন্ন বিষয়ের বক্তব্যের প্রেক্ষিতে পরামর্শ দেন জেলা প্রশাসক ড. বদিউল আলম।

মত বিনিময় সভায় সামাজিক কর্মকান্ড, শিক্ষা প্রতিষ্ঠানের উন্নতি, রায়পুরা উপজেলা কৃষি খাতের অগ্রগতি, ইউনিয়ন পরিষদের কার্যক্রম, জন্ম ও মৃত্যু নিবন্ধনের সার্ভার জটিলতা বিষয়ক আলোচনা হয়।

রায়পুরা একটি বিখ্যাত উপজেলা আখ্যায়িত করে জেলা প্রশাসক ড. বদিউল আলম বলেন, বিভিন্ন ইতিহাস ঐতিহ্য নিয়ে গড়া এ উপজেলায় কিছুটা দাঙ্গা হাঙ্গামা থাকলেও এখানে অনেক গুণীজন রয়েছে। রায়পুরার ইতিহাস থেকে টেটা-বল্লম মুছতে হবে। ২০৪১ সালের মধ্যে রায়পুরা উপজেলায় শিক্ষার হার বৃদ্ধির সাথে জন্ম ও মৃত্যু নিবন্ধন শতভাগ করার জন্য বিভিন্ন দিক নির্দেশনা দেন। এছাড়াও তিনি রায়পুরায় নতুন আরেকটি থানা স্থাপন এবং মেঘনার উপর ব্রীজ নির্মানের কথা বলেন। বিদেশি অর্থায়নে রায়পুরায় ২টি এলাকায় ব্রীজ নির্মাণ হবে বলে জানান। নরসিংদী-রায়পুরা আঞ্চলিক সড়কটি প্রশস্থ করণের কাজ শুরু হয়েছে এবং সড়কের মাঝ থেকে বিদ্যুতের খুটি সড়ানোর জন্য কাজ চলছে। এছাড়াও নদী ভাঙন থেকে গ্রাম রক্ষায় বাঁধ নির্মানের কাজ চলছে বলেও জানান তিনি।

মতবিনিময় সভায় নরসিংদীর উপপরিচালক (উপসচিব) মৌসুমী সরকার রাখী, উপজেলা পরিষদ চেয়ারম্যান লায়লা কানিজ, থানার তদন্ত কর্মকর্তা মীর মাহবুবুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) শফিকুল ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নজরুল ইসলাম, পৌর মেয়র জামাল মোল্লাসহ উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধান, ইউপি চেয়ারম্যান, সাংবাদিক, শিক্ষক, ইউপি সদস্য, ফায়ারসার্ভিস প্রধান, চিকিৎসক, মুক্তিযোদ্ধা, আলেম সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের ইউটিউব চ্যানেল