Headline :
প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার’পেয়েছেন নরসিংদীর ফকরুল হাসান নরসিংদীর বেলাবতে পুলিশের অভিযানে অস্ত্র ও মাদকসহ গ্রেফতার ১ রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫জন সহ ১০ প্রার্থীর মনোনয়ন দাখিল উপজেলা পরিষদ নির্বাচন: ভোটারদের দ্বারে দ্বারে শিক্ষাবিদ লায়লা কানিজ লাকী আমি শাসক নয়, জনগণের সেবক হতে এসেছি: বললেন লায়লা কানিজ লাকী রায়পুরায় চেয়ারম্যান পদপ্রার্থী আলী আহমেদ দুলু’র মতবিনিময় সভা ভেড়ামারায় সড়ক দুর্ঘটনায় মটর সাইকেল আরোহী নিহত আত্রাইয়ে নাগরিক প্লাটপমের সাখে যুব ফোরামের তথ্য বিনিময় সভা নরসিংদীতে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার
রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:২৬ পূর্বাহ্ন

নরসিংদী জেলা ট্রাক-ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের টাকা আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন

Reporter Name / ৪০ Time View
Update : শুক্রবার, ২৮ জুলাই, ২০২৩

নিজস্ব প্রতিবেদকঃ

নরসিংদী জেলা ট্রাক-ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষ, সাংগঠনিক সম্পাদক ও কার্যকরী সভাপতির বিরুদ্ধে সংগঠনের ২ কোটি টাকা আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন নরসিংদী জেলা ট্রাক-ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের চার বারের নির্বাচিত সভাপতি জাহাঙ্গীর আলম।

শুক্রবার (২৮ জুলাই) সকাল সাড়ে এগারোটায় নরসিংদীর শাপলা চত্বরের হাসান টাওয়ারের নিচ তলায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জাহাঙ্গীর আলম বলেন, আমি জাহাঙ্গীর আলম ভূঁইয়া (৫৮), (নরসিংদী জেলা ট্রাক ট্যাংকলরী ও কভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের ৪ বারের নির্বাচিত সভাপতি। আমার সদস্য কার্ড নং-১২০, এন আইডি নং- ৩২৫ ৩১৯ ০৬৮৪। আমি নরসিংদী সদর উপজেলার শিলমান্দি ইউনিয়নের সাহেপ্রতাপ এলাকার মজিদ ভূইয়ার ছেলে। আমাদের সংগঠনের যাত্রা শুরু হয় ২০১০ সাল থেকে। এখানে প্রায় ৩ হাজার সদস্য আছে। সংগঠনে ভর্তি ফি জন প্রতি ২০০০/- টাকা করে নেওয়া হয় যা প্রায় = ৬০,০০০০০/-(ষাট লক্ষ টাকা) এবং প্রতি ৩ বছরে ১০০০/- হাজার করে ১ জন সদস্য নবায়ন ফি বাবদ প্রদান করে, যা ০৪ (চার) প্রিয়ডে মোট =১,২০,০০০০০/- (এক কোটি বিশ লক্ষ)টাকা । বিগত ২০১৮ ইং খ্রীঃ মজিদ মোল্লা ফাউন্ডেশন থেকে শ্রমিক কল্যানের জন্য জনাব আঃ কাদির মোল্লা সাহেব অনুদান করেন ২০,০০০০০/-(বিশ লক্ষ) টাকা। সর্ব মোট = ২,০০,০০০০০/- (দুই কোটি) টাকা, এসকল টাকা থেকে যে লভ্যাংশ আসে তা সংগঠনের বার্ষিক সাধারণ সভায় সদস্যদের মাঝে বন্টন করে দেওয়া হয়। কিন্তু বিগত বার্ষিক সাধারণ সভায় সদস্যদের লভ্যাংশের টাকা না দেওয়ায় আমি সাধারণ সম্পাদকের কাছ থেকে এর হিসাব চাই। কিন্তু তারা আমাকে এর কোনরকম হিসাব না দিয়ে সংগঠনের টাকা আত্মসাতের পাঁয়তারা শুরু করে। আমি তাদের এ কাজে বাঁধা দিলে তারা দলবদ্ধভাবে ষড়যন্ত্র করে আমাকে সভাপতির পদ থেকে বরখাস্ত করে। তাছাড়া বিগত ৫ বছরে সংগঠনের একাধিক সদস্য মৃত্যুবরন করলেও তাদের অসহযোগিতার কারণে তাদের মৃত্যুকালীন ক্ষতি পূরনের টাকা দিতে পারছিনা। তাদের র কর্মকান্ডে আমি চিন্তিত তারা যে কোন সময় সংঘঠনের টাকা হাতিয়ে নেওয়া সহ বড় ক্ষতি করতে পারে বিধায় গত ২৬-০৭-২৩ ইং তারিখে নরসিংদী জেলা ট্রাক-ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাকির হোসেন মৃধা (৫০), কোষাধ্যক্ষ মোঃ সুলতান (৪৫), কার্যকরী সভাপতি খোরশেদ আলম তাবিজ ও সাংগঠনিক সম্পাদক মোঃ মেজবাহ উদ্দিন (৪৫) সহ ১০ জনকে আসামি করে নরসিংদী মডেল থানায় একটি অভিযোগ দায়ের করি। উল্লেখিত ঘটনায় সংগঠনের সদস্যদের তিল তিল করে জমানো অর্থ যেন কোন অসাধু চক্র গ্রাস করতে না পারে সেদিকে খেয়াল রাখতে নরসিংদী পুলিশ সুপার, জেলা প্রশাসক ও বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সহায়তা কামনা করেন তিনি।

এবিষয়ে নরসিংদী জেলা ট্রাক-ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাকির হোসেন মৃধার কাছে জানতে চাইলে তিনি তার উপর আনীত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত বলে জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের ইউটিউব চ্যানেল