Headline :
দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার শেরপুর প্রেসক্লাবের নয়া কমিটি; দেবাশীষ সভাপতি, মেরাজ সম্পাদক জুনিয়াদহ কৃষি ব্যাংকের শুভ হালখাতা অনুষ্ঠিত ময়মনসিংহে ছেঁড়া ১০ টাকার নোট বদলে দেওয়ার তর্কে পূত্র খুন, পিতা আহত ভেড়ামারায় কৃষকদের মাঝে পাট বীজ রাসায়নিক সার বিতরণ প্যারাসুট অ্যাডভান্সড অ্যালো ভেরা নিয়ে এলো মেহজাবীন ও সিয়ামের সাথে ডান্স চ্যালেঞ্জ মেঘনার কচুরিপানা অপসারণের দাবিতে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান রায়পুরায় উপজেলা নির্বাচন ঘিরে মতবিনিময় সভা রায়পুরায় জোড় পূর্বক জমি থেকে গাছ-বাঁশ কর্তন ও জমি দখলের অভিযোগ পলাশ লোহ’র গাওয়া ও সুরে ঈদে রিলিজ হওয়া ৮ টি গানই সফল; আসছে নতুন চমক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:২৭ অপরাহ্ন

বিজয় রাকিন সিটিতে স্বাধীনতার স্মৃতিচারনে আর্ট ক্যাম্প অনুষ্ঠিত

Reporter Name / ১৩৮ Time View
Update : সোমবার, ১৮ মার্চ, ২০২৪

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর কাফরুলস্হ মুক্তিযোদ্ধাদের আবাসন প্রকল্প বিজয় রাকিন সিটিতে স্বাধীনতার স্মৃতিচারনে “বর্নিল রবি রশ্মি” শিরোনামে রিভার্ট অরগানাইজেশন আর্ট এন্ড আর্টিস্ট কর্তৃক শনিবার দিনব্যাপি আর্ট ক্যাম্প অনুষ্ঠিত হয়।

সংগঠনের কর্ণধার চিত্র শিল্পী মনিরা বেগম লিপির উদ্যোগে আয়োজিত আর্ট ক্যাম্প অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবলিক সার্ভিস কমিশনের সাবেক চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবার কল্যাণ সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ.টি আহমেদুল হক চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব মোহাম্মদ আজহারুল হক, শিল্প কলা একাডেমির চারুকলা বিভাগের পরিচালক মিনি করিম, ঢাকা বিশ্ববিদ্দ্যালয়ে চারুকলা অনুষদের অধ্যাপক ড. আজহারুল ইসলাম চঞ্চল, সফিউদ্দিন শিল্পালয়ের নির্বাহী পরিচালক নাহিদা শারমিন, বাংলাদেশের জনপ্রিয় ফ্যাশন ডিজাইনার, কন্ঠশিল্পী ও চিত্র শিল্পী কনক আদিত্য প্রমূখ।

আর্ট ক্যাম্পে ৫০ জন চিত্র শিল্পী অংশগ্রহন করেন। তারা হলেন- বীর মুক্তিযোদ্ধা জি এম খলিলুর রহমান, সুদীপ্ত মল্লিক সুইডেন, অধ্যাপক রাশেদ সুখন, আশরাফুল ইসলাম, সুনীল কুমার পথিক, সমীর কুমার বৈরাগী, লুবনা হাবিব, তৌহিদ শিমুল সহ আরো অনেকে।

এ সময় আর্ট ক্যাম্প আয়োজক প্রতিষ্ঠানের কর্ণধার মনিরা বেগম লিপি বলেন, মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে বর্নিল রঙ্গে শিল্পীর তুলিতে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে চিত্র কর্মের মাধ্যমে ফুটিয়ে তুলে নতুন প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের ইতিহাস, চেতনা ও আমাদের সাংস্কৃতি ও ঐতিহ্যেকে তুলে ধরে আগামীতে উন্নত সোনার বাংলাদেশ গড়ে তুলতেই আজকের এই আর্ট ক্যাম্প।

দিনব্যাপি এই আর্ট ক্যাম্পে দেশ বরেণ্য চিত্র শিল্পীরা এক মনোমুগ্ধকর পরিবেশে ক্যানভাস রাঙিয়ে তুলেন। বিকেলে বিজয় রাকিন সিটি অ্যাপার্টমেন্ট ওনার্স কো অপারেটিভ সোসাইটি লিমিটেডের সভাপতি মো মোর্শেদুল আলমের উপস্থিতিতে আর্ট ক্যাম্পের সমাপনী হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের ইউটিউব চ্যানেল