Headline :
দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার শেরপুর প্রেসক্লাবের নয়া কমিটি; দেবাশীষ সভাপতি, মেরাজ সম্পাদক জুনিয়াদহ কৃষি ব্যাংকের শুভ হালখাতা অনুষ্ঠিত ময়মনসিংহে ছেঁড়া ১০ টাকার নোট বদলে দেওয়ার তর্কে পূত্র খুন, পিতা আহত ভেড়ামারায় কৃষকদের মাঝে পাট বীজ রাসায়নিক সার বিতরণ প্যারাসুট অ্যাডভান্সড অ্যালো ভেরা নিয়ে এলো মেহজাবীন ও সিয়ামের সাথে ডান্স চ্যালেঞ্জ মেঘনার কচুরিপানা অপসারণের দাবিতে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান রায়পুরায় উপজেলা নির্বাচন ঘিরে মতবিনিময় সভা রায়পুরায় জোড় পূর্বক জমি থেকে গাছ-বাঁশ কর্তন ও জমি দখলের অভিযোগ পলাশ লোহ’র গাওয়া ও সুরে ঈদে রিলিজ হওয়া ৮ টি গানই সফল; আসছে নতুন চমক
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৫৬ অপরাহ্ন

রায়পুরায় জনশুমারি ও গৃহ গণনাকারিদের মাঝে প্রশিক্ষণ কর্মশালা

Reporter Name / ১২৬ Time View
Update : শুক্রবার, ১০ জুন, ২০২২

হারুনুর রশিদ, নিজস্ব প্রতিনিধি:

জনশুমারি ও গৃহ গণনা প্রকল্প ২০২১-এর অ্যাপস, ট্যাবলেট ও নেটওয়ার্ক টেস্টিং প্রশিক্ষণে উপজেলার শুমারি তথ্য সংগ্রহ কারি ও সুপারভাইজারদের চার দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে।

বৃহস্পতিবার দ্বিতীয় ধাপের সকল ইউনিয়নে এবং উপজেলা কনফারেন্স রুমে চার দিনব্যাপী প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।

উপজেলা পরিসংখ্যান অফিস সূত্রে জানা গেছে, আগামী ১৫ থেকে ২১ জুন একযোগে দেশব্যাপী এক সাথে জনশুমারি ও গৃহ গণনার কাজ শুরু হবে। উপজেলায় ইতিমধ্যে ১২শ ৬৮টি এলাকা চিহ্ন করে, ১২শ ৫৩ জন তথ্য সংগ্রহকারি, ২২৩ জন সুপারভাইজার, ১২জন জোনাল অফিসার ১ জন সমন্বয় কারি প্রস্তুত রয়েছে। দুইটি ধাপে বিভক্ত করে এ প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।

উপজেলা পরিসংখ্যান সমন্বয়কারী মো আরিফ মিয়া বলেন, উপজেলায় ১২শ ৬৮টি এলাকা ও ১২শ ৫৩জন তথ্য সংগ্রহ করি রয়েছে। বেশি হওয়ায় প্রশিক্ষণনার্তীদেরকে দুই ভাগে ভাগ করা হয়েছে। প্রথম ধাপে গত ৪ থেকে ৮ জুন পর্যন্ত শেষ করে। গতকাল থেকে ১৩ তারিখ পর্যন্ত দ্বিতীয় ধাপের প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের ইউটিউব চ্যানেল