Headline :
দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার শেরপুর প্রেসক্লাবের নয়া কমিটি; দেবাশীষ সভাপতি, মেরাজ সম্পাদক জুনিয়াদহ কৃষি ব্যাংকের শুভ হালখাতা অনুষ্ঠিত ময়মনসিংহে ছেঁড়া ১০ টাকার নোট বদলে দেওয়ার তর্কে পূত্র খুন, পিতা আহত ভেড়ামারায় কৃষকদের মাঝে পাট বীজ রাসায়নিক সার বিতরণ প্যারাসুট অ্যাডভান্সড অ্যালো ভেরা নিয়ে এলো মেহজাবীন ও সিয়ামের সাথে ডান্স চ্যালেঞ্জ মেঘনার কচুরিপানা অপসারণের দাবিতে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান রায়পুরায় উপজেলা নির্বাচন ঘিরে মতবিনিময় সভা রায়পুরায় জোড় পূর্বক জমি থেকে গাছ-বাঁশ কর্তন ও জমি দখলের অভিযোগ পলাশ লোহ’র গাওয়া ও সুরে ঈদে রিলিজ হওয়া ৮ টি গানই সফল; আসছে নতুন চমক
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন

রায়পুরা উপজেলা ও ইউপি উপনির্বাচনের ভোট গ্রহন ১৩ ও ১৬ মার্চ

Reporter Name / ৪৫ Time View
Update : মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০২৩

ফাহিম আহমেদ খান, স্টাফ রিপোর্টার, নরসিংদী:

নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদ ও মির্জারচর ইউপি চেয়ারম্যান পদে উপনির্বাচন সম্পূর্ণ করতে তফসিল ঘোষনা করেছে বাংলাদেশ নির্বাচন কমিশন। ইলেক্ট্রনিক মেশিন ইভিএম এর মাধ্যমে আগামী ১৩ ও ১৬ মার্চ ভোট অনুষ্ঠিত হবে।
সোমবার (২৩ জানুয়ারি) রাতে নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করেন।

নরসিংদী জেলা নির্বাচন কর্মকর্তা ও রায়পুরা উপজেলা পরিষদ উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ রবিউল আলম স্বাক্ষরিত এক গণ-বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গণ-বিজ্ঞাপ্তিতে জানানো হয়, উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৩ এর বিধি ১৩ অনুযায়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও মির্জারচর ইউপি চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠানের জন্য সময়সূচী প্রকাশ করে।
ঘোষিত তফসিল অনুযায়ী, উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ ফেব্রæয়ারি, ২০ ফেব্রæয়ারি মনোনয়নপত্র বাছাই, ২৭ ফেব্রæয়ারি প্রার্থিতা প্রত্যাহার ও ১৬ মার্চ ভোট গ্রহণ।
মির্জারচর ইউপি চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৬ ফেব্রæয়ারি, ১৯ ফেব্রæয়ারি মনোনয়নপত্র বাছাই, ২৫ ফেব্রæয়ারি প্রার্থিতা প্রত্যাহার ও ১৩ মার্চ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, গত ২ ডিসেম্বর শান্তিপুর বাজারে প্রতিপক্ষের সন্ত্রাসীর গুলিতে মির্জারচর ইউপি চেয়ারম্যান মো. জাফর ইকবাল মানিকের মৃত্যুতে পদটি শূন্য হয়।

অপরদিকে গত বছরের ১৩ ডিসেম্বর উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাদেক এর মৃত্যুতে পদটি শূন্য হয়ে যাওয়ায় নির্বাচন কমিশন উপ-নির্বাচনের জন্য তফসিল ঘোষনা করেন বাংলাদেশ নির্বাচন কমিশন।

রায়পুরা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আজহারুল ইসলাম জানান, রায়পুরা উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনটি উপজেলার ১৬১ কেন্দ্রের সবগুলোতেই ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন করা হবে। অপর দিকে মির্জারচর ইউপি চেয়ারম্যান পদে ১৩ মার্চ ভোট গ্রহণে সকল প্রস্তুতি নেয়া হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের ইউটিউব চ্যানেল