Headline :
রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫জন সহ ১০ প্রার্থীর মনোনয়ন দাখিল উপজেলা পরিষদ নির্বাচন: ভোটারদের দ্বারে দ্বারে শিক্ষাবিদ লায়লা কানিজ লাকী আমি শাসক নয়, জনগণের সেবক হতে এসেছি: বললেন লায়লা কানিজ লাকী রায়পুরায় চেয়ারম্যান পদপ্রার্থী আলী আহমেদ দুলু’র মতবিনিময় সভা ভেড়ামারায় সড়ক দুর্ঘটনায় মটর সাইকেল আরোহী নিহত আত্রাইয়ে নাগরিক প্লাটপমের সাখে যুব ফোরামের তথ্য বিনিময় সভা নরসিংদীতে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার শেরপুর প্রেসক্লাবের নয়া কমিটি; দেবাশীষ সভাপতি, মেরাজ সম্পাদক জুনিয়াদহ কৃষি ব্যাংকের শুভ হালখাতা অনুষ্ঠিত
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:১৮ অপরাহ্ন

শোকাবহ আগষ্ট মাস জুড়ে লায়ন মুহাম্মদ মিযানুর রহমানের নানা কর্মসূচি

Reporter Name / ৬৫ Time View
Update : শনিবার, ৫ আগস্ট, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:

আগষ্ট বাঙালি জাতীর জীবনে এক বেদনাবিধুর শোকের মাস। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট রাত শেষ হবার আগেই শেষ হয়ে যায় বাঙালি জাতির আশার প্রদীপ। বাঙালি হারায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। শুধু জাতির পিতাই নয়, মহিয়ষী নারী বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব, তারুণ্যের বাতিঘর শেখ কামাল, শেখ রাসেল সহ বঙ্গবন্ধু পরিবারের প্রায় সবাইকেই হত্যা করে ঘাতকরা। বিদেশে থাকায় প্রাণে বেঁচে যায় বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা।

শোকের এই মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা ও বিনম্র শ্রদ্ধায় স্মরন করেন জাতীয় “দৈনিক আমার সময় “পত্রিকার নির্বাহী সম্পাদক ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক লায়ন মুহাম্মদ মীযানুর রহমান।

তিনি বলেন, সেদিন আমরা জাতির পিতাকে না হারালে আজ বাংলাদেশ থাকতো বিশ্বে অনন্য মর্যাদায়। বাংলাদেশ আরও অনেক আগেই উন্নত দেশের তালিকায় স্থান পেত। কিন্তু আমরা বড় অকালে হারিয়ে ফেলেছি আমাদের মাহানায়ককে। তবুও আজ বাংলাদেশ বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুর্বার গতিতে এগিয়ে চলেছে। শোককে শক্তিতে রূপান্তর করে বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে আস্থা রাখতে হবে স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য। বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের জন্য।

এদিকে শোকের মাস ঘিরে লায়ন মুহাম্মদ মীযানুর রহমান মাসব্যাপী কর্মসূচি হাতে নিয়েছেন। তিনি ৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থান সকাল ৮টায় শ্রদ্ধা নিবেদন করবেন।

৮ আগস্ট বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থান সকাল ৮টায় পুষ্পস্তবক অর্পণ এবং ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২৩ উপলক্ষে সকাল ৭:৩০মি ধানমন্ডি ৩২-এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সকাল ৮টায় টুঙ্গীপাড়ার উদ্দেশ্যে রওনা দিবেন৷ সেখানে জাতির পিতার কবর জিয়ারত, কোর-আন পাঠ ও মোনাজাতে অংশ নিবেন।

২১ আগষ্ট সকাল ৯টায় গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শহীদ বেদিতে পুষ্পার্ঘ্য নিবেদন করবেন। এ ছাড়া প্রতি বছর শোকাবহ আগষ্টে মাসব্যাপী বিভিন্ন আলোচনা সভা, শোকর্যা লি, প্রদীপ প্রজ্জ্বলন, কোরআন খতম, মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করে আসছেন তিনি ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের ইউটিউব চ্যানেল