Headline :
আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করলো লোকিয়া লিমিটেড বাংলাদেশ নরসিংদী সম্পাদক পরিষদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান শহীদ মিনার উদ্বোধনের মধ্যে উন্নয়নমূলক কাজের যাত্রা শুরু করলেন এমপি ফরিদা ইয়াসমিন দীর্ঘ ২ যুগ পর নিজ দল আওয়ামীলীগে ফিরলেন বিএনপি সভাপতি ইউপি চেয়ারম্যান আবু নূর শেরপুরে বেপরোয়া সিএনজির ধাক্কায় শিশুর মৃত্যু নওগাঁর আত্রাইয়ে সমাজ সেবা অধিদপ্তরের অনুদানের চেক বিতরন কিশোরগঞ্জে চামড়ার বাজারে ধস, হতাশ মৌসুমী ব্যবসায়ীরা নরসিংদীতে সাবেক ইউপি সদস্যের উপর হামলা গুলি ককটেল বিস্ফোরণের প্রতিবাদে সংবাদ সম্মেলন রায়পুরায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেলেন নিম্ন আয়ের প্রায় ৭শ মানুষ বারৈচাতে উদ্বোধন হলো সুমন রেষ্টুরেন্ট এন্ড পার্টি সেন্টার‘কাচ্চি ঘর’
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৮:৩৭ পূর্বাহ্ন

বিএনপির নেতা খায়রুল কবির খোকন এর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি

Reporter Name / ৮২ Time View
Update : শুক্রবার, ২৮ জুলাই, ২০২৩

নরসিংদী প্রতিনিধি:

নরসিংদীতে ছাত্রদল নেতা সাদেক ও আশরাফুল আলোচিত হত্যা মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকন এর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করেছেন জেলা ও দায়রা জজ মোশতাক আহমেদ।

আদালত সূত্রে জানা যায়, নরসিংদীতে ছাত্রদলের অভ্যন্তরীণ কোন্দলকে কেন্দ্র করে সাদেকুর রহমান ও আশরাফুল নামে ছাত্রদলের দুই নেতা নিহত হওয়ার ঘটনায় বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকন এবং তার সহধর্মিণী শিরিন সুলতানা সহ ৩০ জনের নামে নরসিংদী মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।

উক্ত হত্যা মামলায় খায়রুল কবির খোকন গত ৫ জুন হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের আগাম জামিন নেন। হাইকোর্টের আদেশ অনুযায়ী ৬ সপ্তাহের মধ্যে নিন্ম আদালতে হাজির হতে নির্দেশ দেন। হাইকোর্টের আদেশ অনুযায়ী গত ১৩ জুলাই নরসিংদী জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন প্রার্থনা করেন। পরে আদালত তার জামিন ২৭ জুলাই পর্যন্ত মঞ্জুর করেন।

বৃহস্পতিবার (২৭ জুলাই) জেলা দায়রা ও জজ আদালতে অত্র মামলার স্থায়ী জামিনের ধার্য্য তারিখ ছিলো। কিন্তু তিনি আদালতে হাজির না হয়ে তার আইনজীবীর মাধ্যমে আাদলতে সময়ের প্রার্থনা করেন। বিজ্ঞ আদালত তার সময়ের আবেদন না মঞ্জুর করেন। পরে তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা ইস্যু করার নির্দেশ দেন।

মামলার বাদী আলতাফ হোসেন বলেন, আমার ভাই সাদেক হত্যা মামলার আসামী বিএনপির নেতা খোকন আজ আদালতে উপস্থিত হওয়ার কথা। কিন্তু সে আদালতে উপস্থিত না হয়ে তার আইনজীবীর মাধ্যমে সময় প্রার্থনা করেন। আদালত সময় না মঞ্জুর করে ওয়ারেন্ট জারী করেন বলে তিনি জানান।

বাদী পক্ষের আইনজীবী মো. শফিকুল ইসলাম জানান, খায়রুল কবির খোকন উচ্চ আদালত থেকে অন্তবর্তীকালীন জামিন নিয়েছিলেন। বৃস্পতিবার স্থায়ী জামিন শুনানি ছিলো। কিন্তু তিনি আদালতে উপস্থিত না হয়ে তার আইনজীবীর মাধ্যমে সময় প্রার্থনা করেন। বিজ্ঞ আদালত তার সময় আবেদন না মঞ্জুর করে গ্রেফতারী পরোয়ানা জারি করার নির্দেশ প্রদান করেন।

অপরদিকে বিএনপি নেতা খায়রুল কবির খোকন আদালতে উপস্থিত হবেন এমন খবরে সকাল থেকেই আদালত চত্বর ও আশপাশ এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। বিশৃঙ্খলা এড়াতে সকাল থেকেই ডিসি রোড নিয়ন্ত্রণে নেন জেলা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

উল্লেখ, চলতি বছরের ২৬ জানুয়ারি জেলা ছাত্রদলের পাঁচ সদস্যের আংশিক কমিটির অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রদল। ঘোষিত ওই কমিটিতে সিদ্দিকুর রহমানকে জেলা ছাত্রদলের সভাপতি ও মেহেদী হাসানকে সাধারণ সম্পাদক করা হয়। ওই কমিটির সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী ছিলেন মাইন উদ্দিন ভূঁইয়া। এরই সূত্র ধরে ছাত্রদলের প্রত্যাশিত পদ না পাওয়ায় পদবঞ্চিত নেতা মাইন উদ্দিন ভূঁইয়া ও তার অনুসারীরা খায়রুল কবির খোকনের গাড়ী বহরে হামলা, দফায় দফায় দলীয় কার্যালয় ভাংচুরের ঘটনা ঘটায়। পরে ২৫ মে দুপুরে ছাত্রদল নেতা সাদেকুর রহমান ও মাইন উদ্দিনের নেতৃত্বে পদবঞ্চিত ছাত্রদলের নেতা-কর্মীরা পিকআপ ভ্যান ও প্রায় অর্ধশতাধিক মোটরসাইকেল শোভাযাত্রা সহকারে চিনিশপুর বিএনপির কার্যালয়ের দিকে যাওয়ার সময় সন্ত্রাসীরা উক্ত শোভাযাত্রায় ককটেল নিক্ষেপসহ গুলিবর্ষন করেন। এসময় গুলিতে সাদেকুর রহমান ও আশরাফুল নামে দুইজন গুলিবিদ্ধ হয়। পরে তাদের উদ্ধার করে প্রথমে জেলা হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সাদেকুর রহমান মারা যান। এর একদিন পর শুক্রবার সকালে অপর ছাত্রদল নেতা আশরাফুল মারা যান। এ ঘটনার প্রতিবাদে ৩১ মে খায়রুল কবির খোকনের চিনিশপুরের বাসভবন পদবঞ্চিত নেতারা আগুন দিয়ে পুড়িয়ে দেয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের ইউটিউব চ্যানেল