Headline :
সম্পত্তির বিরোধের জেরে বাড়িঘরে প্রতিপক্ষের হামলা স্মার্ট রায়পুরা উপজেলা রুপান্তরে ভোট চাইলেন চেয়ারম্যান প্রার্থী লায়লা কানিজ লাকী শেরপুরে ১৫০ পিস ইয়াবা ট্যাবলেটসহ মাদক কারবারি গ্রেফতার উপজেলা পরিষদ নির্বাচনে জয়ী হলে বাড়ি, গাড়ি, ভাতা ব্যবহার করবো না শেরপুরের নবাগত পুলিশ সুপারের সাথে সাংবাদিকদের মতবিনিময় তরুণ অভিনেত্রী ফারজানা সুমির “আতরবিবিলেন” নিয়ে হৈ চৈ ফ্যানফেয়ারের বিজয়ীদের হাতে এয়ার টিকেট তুলে দিলেন ব্লগার আশরাফ নিলয় প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার’পেয়েছেন নরসিংদীর ফকরুল হাসান নরসিংদীর বেলাবতে পুলিশের অভিযানে অস্ত্র ও মাদকসহ গ্রেফতার ১ রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫জন সহ ১০ প্রার্থীর মনোনয়ন দাখিল
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১১:১৬ অপরাহ্ন

নরসিংদী প্রেসিডেন্সি কলেজের নবীনবরণ অনুষ্ঠিত

Reporter Name / ৮৭ Time View
Update : সোমবার, ১৪ আগস্ট, ২০২৩

জমকালো আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হল নরসিংদী প্রেসিডেন্সি কলেজ শিক্ষার্থীদের নবীনবরণ। সেইসাথে এইচএসসি পরীক্ষার্থীদের জন্য দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয় ১২ আগস্ট কলেজ ভবনের ৪র্থ তলায়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন নরসিংদী জেলা আইনজীবী সমিতির সভাপতি কাজী নাজমুল ইসলাম।
অনুষ্ঠানের উদ্বোধন করেন নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি মো. হাবিবুর রহমান।
সভাপতিত্ব করেন নরসিংদী প্রেসিডেন্সি কলেজের চেয়ারম্যান ড. মো মোয়াজ্জেম হোসেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক উপজেলা শিক্ষা অফিসার নূরুদ্দীন আহাম্মেদ, নরসিংদী আইডয়াল হাই স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মনজিল এ মিল্লাত, ভগীরথপুর হাজী লাল মিয়া মোল্রা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাহাঙ্গীর হোসেন ও সৈয়দনগর আতোয়ার রহমান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মজিবুর রহমান প্রমুখ।

প্রধান অতিথি কাজী নাজমুল ইসলাম বলেন, তোমরা কখনো দুনীর্তি করবে না। আজকের শিক্ষার্থীরাই আগামী দিনে এই জাতির নেতৃত্ব দিবে। নরসিংদী প্রেসিডেন্সি কলেজ আমাদের সন্তানদেরকে সুন্দর জীবন গড়ার শিক্ষা দিচ্ছে। কলেজের ধারাবাহিক শতভাগ পাসসহ সুশৃংখল আয়োজনে সন্তুষ্টি প্রকাশ করেন তিনি।

অনুষ্ঠানের উদ্বোধক মো. হাবিবুর রহমান বলেন, তোমরা আজকে যেভাবে সেজেগুজে এসেছ, তেমনিভাবে পরীক্ষার জন্য তেমনিভাবে প্রস্তুতি নাও। তাছাড়া তিনি ভালো মানুষ হওয়ার প্রতি জোর দেন। শিক্ষা ক্ষেত্রে এই কলেজের ভূমিকার প্রশংসা করে তিনি বলেন, আমি নরসিংদী প্রেসিডেন্সি কলেজের সাথে ছিলাম, আছি, থাকবো।

সভাপতির বক্তব্যে নরসিংদী প্রেসিডেন্সি কলেজের চেয়ারম্যান ড. মো. মোয়াজ্জেম হোসেন বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই এই কলেজ শিক্ষার্থীদেরকে স্বল্প ব্যয়ে মানসম্মত শিক্ষা দিয়ে যাচ্ছে। এই কলেজের মূলনীতি হল- শিক্ষার্থীদের ক্লাসের পড়া ক্লাসেই সম্পন্ন করা হয়। ক্লাসের পরেও বিষয়ভিত্তিক শিক্ষকরা ছাত্রছাত্রীদেরকে বাড়তি সময় দেন। ফলে নিয়মিত কলেজ কার্যক্রমের সাথে সম্পৃক্ত থাকলে কোনো শিক্ষার্থীর প্রাইভেট পড়ার প্রয়োজন হয়না। তিনি বলেন , অতীতের যেকোন সময়ের চেয়ে বর্তমানে দক্ষ শিক্ষকমন্ডলী রযেছে- বুয়েট, রুয়েট থেকে পাশ করা শিক্ষকও রয়েছে এখানে। শুধু নরসিংদী নয় বরং পুরো বাংলাদেশে প্রেসিডেন্সি কলেজ শিক্ষার আলো ছড়িয়ে দেবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ মো. রাজিউল্লাহ। সঞ্চালনা করেন কো-অর্ডিনেটর সৈয়দ মাহবুব তামিম। অনুষ্ঠানে অতিথিরা এইচএসসি পরীক্ষার্থীদের নিয়ে প্রকাশিত স্মারক ‘হৃদ্যতা এর মোড়ক উন্মোচন করেন। পরে শিক্ষার্থীদের পরিবেশনে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ( প্রেস রিলিজ)


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের ইউটিউব চ্যানেল